শৈশবে ,সরলতা বন্ধু,
কৈশোরে,কিশোরী সিন্ধু,
যৌবনে দেখা,পাহাড় নদী উপত্যকা,
চাষ-বাস সংসার মায়া মাখা,
অবশেষে যবনিকা।
বিশ্বে না বলা ভাষা,
সীমানা,ধর্ম,সংস্কারে কুয়াশা।
বার্ধক্যে নিখাদ প্রেম ভালবাসা
অব্যক্ত বুকে বাসা।